শনিবার , ৮ অক্টোবর ২০২২ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

১৮ মেট্রিক টন ইউরিয়া সার আত্মসাত, মূলহোতাসহ গ্রেফতার ৫

প্রতিবেদক
নিউজ ডেস্ক
অক্টোবর ৮, ২০২২ ২:৩১ অপরাহ্ণ

বগুড়া গোয়েন্দা পুলিশ (ডিবি) অভিযান চালিয়ে ৩৬০ বস্তায় থাকা ১৮ মেট্রিক টন ইউরিয়া সার আত্মসাতের ঘটনার মূলহোতাসহ ৫ জনকে গ্রেফতার করেছে। ইউরিয়া সারের আনুমানিক মূল্য ৩ লাখ ৬০ হাজার টাকা।

গতকাল শুক্রবার রাতে বগুড়া শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে।

জানা যায়, গত ২৫ সেপ্টেম্বর বিকালে সিলেট ফেঞ্চুগঞ্জ থেকে একতা ট্রান্সপোর্ট এজেন্সির মাধ্যমে শাহজালাল ফার্টিলাইজার কোম্পানি লি. থেকে ট্রাক চালক আল আমিন ওরফে আলাউদ্দিন ৩৬০ বস্তায় ১৮ মেট্রিক টন সার নিয়ে রংপুর বাফার গুদামের উদ্দেশে রওয়ানা হয়।

রংপুর যাওয়ার পথে ট্রাক চালক আল আমিনের সঙ্গে একতা ট্রান্সপোর্ট এজেন্সির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। সময়মতো রংপুর বাফার গুদামে সার না পৌঁছানোর কারণে ট্রাক চালক আল আমিনকে খোঁজ করতে থাকে একতা ট্রান্সপোর্ট এজেন্সির সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ স্বপন। এক পর্যায়ে থানা পুলিশের সযোগিতা নেয়। খোঁজ করার পর বগুড়ার শাজাহানপুর থানার জামাদার পুকুর এলাকার একটি পাম্প থেকে বগুড়া ডিবি পুলিশ ট্রাক উদ্ধার করে এবং এর সঙ্গে চালক আব্দুল আলীমকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আব্দুল আলীমের স্বীকারোক্তিতে ডিবি পুলিশ জানতে পারে সারগুলো রংপুর বাফার গুদামে না গিয়ে বগুড়ার ধুনট উপজেলার গোসাইবাড়ি বাজারে সারের ডিলার রফিকুল ইসলামের দোকানে বিক্রি করে দেয়। এ ঘটনায় শাজাহানপুর থানায় গতকাল শুক্রবার রাতে ছয় জনকে অভিযুক্ত করে একটি মামলা দায়ের করেন একতা ট্রান্সপোর্ট এজেন্সির সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ স্বপন। এরপর পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মোট পাঁচ জনকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন, বগুড়ার নন্দীগ্রাম উপজেলার কৈগাড়ী সোনারপাড়ার দবির উদ্দিন আনার পুত্র মো. আব্দুল আলীম (৫০), শাজাহানপুর উপজেলার ফুলতলার আল আমিন ওরফে আলাউদ্দিন (৩৫), ধুনট উপজেলার নিমগাছি উত্তরপাড়ার মৃত ছোলাইমান আকন্দের পুত্র মামুনুর রশিদ মামুন (৪৮), একই উপজেলার সাংসরু গ্রামের আজিজার সাকিদারের পুত্র মো. সজল (৩৫) ও সাংচুনিয়া পাড়ার মন্তাজ মন্ডলের পুত্র রফিকুল ইসলাম (৪২)।
তাদের মধ্যে একজন পলাতক রয়েছে।

বগুড়া ডিবি পুলিশের ইনচার্জ মো. সাইহান ওলিউল্লাহ জানান, সার বহনকারী ট্রাক উদ্ধার করা হয়েছে শাজাহানপুর থানা এলাকা থেকে। আর সার বিক্রি করেছে ধুনট উপজেলায়। বিক্রিত সার স্থানীয় কৃষকরা ডিলারের কাছ থেকে স্বাভাবিক নিয়মে কিনে জমিতে ব্যবহার করেছেন। গ্রেফতারকৃতরা একটি চক্র। তারা ভুয়া ট্রাকের নাম্বার ব্যবহার করে দীর্ঘদিন থেকে অন্যের মালামাল লুটপাট করে নিতো। তাদের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

সর্বশেষ - আইন-আদালত