বুধবার , ১৯ অক্টোবর ২০২২ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

খুলনায় বিএনপির গণসমাবেশ, দুইদিন বাস বন্ধ রাখার সিদ্ধান্ত

প্রতিবেদক
নিউজ ডেস্ক
অক্টোবর ১৯, ২০২২ ৬:১২ পূর্বাহ্ণ

খুলনায় বিএনপির বিভাগীয় গণসমাবেশ আগামী ২২ অক্টোবর। এই গণসমাবেশ সামনে রেখে আগামী ২১ ও ২২ অক্টোবর এই দুইদিন আন্তঃজেলা বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে খুলনা জেলা বাস-মিনিবাস মালিক সমিতি ও খুলনা মোটর শ্রমিক ইউনিয়ন।

মঙ্গলবার (১৮ অক্টোবর) রাতে যৌথভাবে এ সিদ্ধান্ত নিয়েছে খুলনার পরিবহন খাতের শীর্ষ এই সংগঠন দুটি। ফলে ওই দুইদিন ১৮ রুটে ১২ শতাধিক বাস চলাচল বন্ধ থাকবে।

তবে বিএনপির বিভাগীয় গণসমাবেশের আগে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে কেন, এমন প্রশ্নের কোনো জবাব দেননি কেউ।

খুলনা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাকির হোসেন বিপ্লব বলেন, আগামী ২১ ও ২২ অক্টোবর খুলনা থেকে সব বাস চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। বাস মালিক সমিতি এই সিদ্ধান্ত নিয়েছে, শ্রমিক ইউনিয়ন এর সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে।

এদিকে, আগামী ২২ অক্টোবর খুলনায় বিভাগীয় গণসমাবেশের আয়োজন করেছে বিএনপি। ওই দিন দুপুরে নগরীর সোনালী ব্যাংক চত্বরে এই সমাবেশ অনুষ্ঠিত হবে। খুলনার ১০ জেলার নেতাকর্মীরা এই সমাবেশে অংশগ্রহণ করবেন।

খুলনা জেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল হাসান বাপ্পী অভিযোগ করে বলেন, খুলনা বিভাগীয় গণসমাবেশে নেতাকর্মীদের উপস্থিতি ঠেকাতে এই অনাকাঙ্ক্ষিত সিদ্ধান্ত নিয়েছে বাস মালিক ও শ্রমিক ইউনিয়নের নেতারা। আগেও এ ধরনের ঘটনা ঘটানো হয়েছে। সে কারণে প্রয়োজনের তাগিদে অনুযায়ী প্রস্তুতি নেওয়া হয়েছে। বিভাগের ১০ জেলার নেতাকর্মীদের যে কোনোভাবে সমাবেশে আগেভাগে আসতে বলা হয়েছে। নেতাকর্মীদের আগেভাগেই খুলনায় এসে অবস্থান নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

সর্বশেষ - আইন-আদালত