বৃহস্পতিবার , ২৭ অক্টোবর ২০২২ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

টুইটার কার্যালয়ে ইলন মাস্ক, কর্মী ছাঁটাইয়ের ‘গুঞ্জন’ ওড়ালেন

প্রতিবেদক
নিউজ ডেস্ক
অক্টোবর ২৭, ২০২২ ১০:২১ পূর্বাহ্ণ

টুইটার কার্যালয়ে গেছেন বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক। এক টুইট বার্তায় লিখেছেন- প্রধান ‘চিফ টুইট’। আদালতের রায়ে চলতি বছরের ২৮ অক্টোবরের মধ্যে টুইটার কেনার চুক্তি করে ফেলতে হবে ইলন মাস্ককে।

বিবিসি জানিয়েছে, চার হাজার ৪০০ কোটি ডলারে টুইটার কেনার চুক্তিটি করতে হবে।

ওই চুক্তি থেকে বেরিয়ে যাওয়ার চেষ্টা করেছেন ইলন মাস্ক।তবে আদালত বলে দিয়েছেন, টুইটার কেনার চুক্তি করে ফেলতে হবে। অন্যথায় গুনতে হবে জরিমানা। টাইমলাইন শেষের আগে সানফ্রান্সিকোতে টুইটারের কার্যালয়ে একটি সিংক হাতে ঢুকে পড়েন ইলন মাস্ক।

টুইটার কার্যালয়ে ঘুরে বেড়ানোর পরই নিজের টুইটারের বায়ো (পরিচিতি) পরিবর্তন করেছেন। এ নিয়ে টুইটারে ভিডিও পোস্ট করেছেন। বায়োতে লিখেছেন- টুইটারের প্রধান ‘চিফ টুইট’।

এনডিটিভি জানিয়েছে, গতকাল বুধবার টুইটার কার্যালয়ে গিয়ে ইলন মাস্ক সংস্থাটির নির্বাহীদের সঙ্গে বৈঠক করেছেন কি না, সে ব্যাপারে জানা যায়নি।

এর আগে ইলন মাস্ক বলেছেন, টুইটারে নানা ধরনের পরিবর্তন করতে হবে। টুইটারের প্রায় ৭৫ শতাংশ কর্মীকে ছাঁটাইয়ের পরিকল্পনা করছেন বলেও জানিয়েছিলেন।

ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, টুইটারের মালিকানা ইলন মাস্ক কিংবা অন্য যার হাতেই থাকুক না কেন, প্রতিষ্ঠানটিতে কর্মী ছাঁটাই হবে।

তবে ইলন মাস্ক গতকাল বুধবার টুইটারের কর্মীদের বলেছেন, টুইটার কেনার পর সেখান থেকে ৭৫ শতাংশ কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা তার নেই।
সূত্র : এনডিটিভি, বিবিসি।

সর্বশেষ - দেশজুড়ে