বৃহস্পতিবার , ২৭ অক্টোবর ২০২২ | ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

বায়ার্নের কাছে হেরে বার্সার বিদায়, শেষ ষোলোতে ইন্টার-লিভারপুল

প্রতিবেদক
নিউজ ডেস্ক
অক্টোবর ২৭, ২০২২ ৮:২৯ পূর্বাহ্ণ

ভিক্টোরিয়া প্লাজেনের বিপক্ষে প্রত্যাশিত জয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় উঠেছে ইন্টার মিলান। তাতেই বায়ার্ন মিউনিখের বিপক্ষে খেলতে নামার আগেই ইউরোপ সেরার মঞ্চ থেকে ইউরোপা লিগে অবনমন নিশ্চিত হয়ে যায় বার্সেলোনার।

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপপর্ব থেকে বিদায় নেওয়া জাভি হার্নান্দেজের দল বুধবার রাতে বায়ার্ন মিউনিখের কাছে হেরেছে ৩-০ ব্যবধানে। বায়ার্নের হয়ে গোল করেন সাদিও মানে, এরিক ম্যাক্সিম চোপে-মটিং, বেঞ্জামিন পাভার্ড।

jagonews24

ঘরের মাঠে বুধবার রাতে ৪-০ গোলে জিতেছে ইন্টার। পাঁচ ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপ থেকে শেষ ষোলোয় উঠেছে তারা। টানা পাঁচ হারে গ্রুপের তলানিতে থেকে বিদায় নিয়েছে ভিক্টোরিয়াও।

এদিকে আয়াক্সের মাঠে ৩-০ গোলে জিতে শেষ ষোলোতে পা রেখেছে লিভারপুল। লিভারপুলের হয়ে মোহামেদ সালাহ, ডারউইন নুনেজ এবং হার্ভে এলিয়ট।

‘এ’ গ্রুপের অপর ম্যাচে রেঞ্জার্সের সঙ্গে ৩-০ গোলে জিতে গ্রুপপর্বে শীর্ষেই আছে ইতালিয়ান ক্লাব ন্যাপোলি। তাদেরও শেষ ষোলো নিশ্চিত।

jagonews24

‘বি’ গ্রুপে বেয়ার লেভারকুসেনের সঙ্গে ২-২ গোলে ড্র করে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বাদ পড়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। ৫ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে তারা টেবিলের তিনে আছে।

এই গ্রুপে পোর্তোর কাছে ৪-০ গোলে হেরেও পরের রাউন্ডে গেছে ১০ পয়েন্ট নিয়ে টেবিলে শীর্ষে থাকা ক্লাব ব্রুজে। নকআউটে যাওয়া পোর্তোর পয়েন্ট ৯।

‘ডি’ গ্রুপের ম্যাচে টটেনহাম হটস্পার ঘরের মাঠে ১-১ গোলে ড্র করেছে। এইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট নিজেদের মাঠে ২-১ গোলে জিতেছে মার্শেইয়ের বিপক্ষে। এই গ্রুপে এখনও শেষ ষোলো নিশ্চিত হয়নি কোনো দলের।

সর্বশেষ - দেশজুড়ে