রবিবার , ৩০ অক্টোবর ২০২২ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

প্রথমবার মঞ্চনাটকে ভাবনা

প্রতিবেদক
নিউজ ডেস্ক
অক্টোবর ৩০, ২০২২ ১০:৪৮ পূর্বাহ্ণ

বর্তমান সময়ের জনপ্রিয় অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। অভিনয়ের পাশাপাশি চমৎকার নৃত্য পরিবেশনও করেন। ছবিও আঁকেন দারুণ। ভাবনার পরিচিতি আছে লেখক হিসেবেও।

সব পরিচয় ছাপিয়ে ভাবনা প্রথমবারের মতো মঞ্চনাটকেও নাম লেখালেন। তার অভিনীত নাটকের নাম ‘আমি বীরাঙ্গনা বলছি’। এটি নির্দেশনা দিয়েছেন নাট্যজন সৈয়দ জামিল আহমেদ।

রোববার (৩০ অক্টোবর) দুপুরে জাগো নিউজকে মঞ্চনাটকে অভিনয় প্রসঙ্গে ভাবনা বলেন, সৈয়দ জামিল আহমেদ স্যারের রেপটারি দল ‘স্পর্ধা’ ওয়ার্কশপ করি। তারপর তাদের সঙ্গে নীলিমা ইব্রাহিমের প্রবন্ধের বই ‘আমি বীরাঙ্গনা বলছি’ থেকে কিছু অংশ নিয়ে নাটকটি নির্মাণ করেছেন সৈয়দ জামিল আহমেদ স্যার। আমি সেই নাটকে অভিনয় করি, যা আমার প্রথমবার মঞ্চ নাটকে অভিনয় করি।

প্রথমবার মঞ্চনাটকে ভাবনা

ভাবনা মঞ্চনাটকে অভিনয় প্রসঙ্গে আরও বলেন, সত্যি এক অসাধারণ অনুভূতি । আমি সবসময় চাই ভালো অভিনেত্রী হতে আর এই যাত্রায় আমি কখনই কোনো ছাড় দিতে চাই না কখনো। অভিনেতা হওয়ার জন্য পথ খুঁজি প্রতিনিয়ত, আর সেই পথ দেখানো আমাকে সৈয়দ জামিল আহমেদ স্যার এবং মহসিনা আক্তার। যাদের কাছে আমি কৃতজ্ঞ । ‘স্পর্ধা’র সঙ্গে কাজ করতে পেরে আমি অবশ্যই আনন্দিত । আজকে মনে হচ্ছে গত দুই মাসের কষ্ট সার্থক হয়েছে। জানা গেছে, নাটকটি রাজধানী গুলশান-২ প্রদর্শিত হয়েছে।

প্রসঙ্গত, বর্তমানে ভাবনা দুটি ধারাবাহিক নাটকে অভিনয় করছেন। এর মধ্যে একটি মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘হিট’, অন্যটি অনিমেষ আইচের ‘এখানে কেউ থাকে না’। এ ছাড়াও ভাবনা অভিনীত সবশেষ নূরুল আলম আতিক পরিচালিত ‘লাল মোরগের ঝুঁটি’ সিনেমাটি বেশ আলোচিত হয়েছিল। সম্প্রতি এই অভিনেত্রী শেষ করেছেন ‘দামপাড়া’ সিনেমার কাজ। আনন জামানের গল্প, চিত্রনাট্য ও সংলাপে সিনেমাটি নির্মাণ করেছেন শুদ্ধমান চৈতন।

সর্বশেষ - দেশজুড়ে