সোমবার , ৭ নভেম্বর ২০২২ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

অ্যাপেক্স ফুডসের মুনাফায় উন্নতি, স্পিনিংয়ের অবনতি

প্রতিবেদক
নিউজ ডেস্ক
নভেম্বর ৭, ২০২২ ৪:৫৯ পূর্বাহ্ণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত অ্যাপেক্স ফুডস চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকের ব্যবসায় বড় মুনাফা করেছে। আগের বছরের তুলনায় কোম্পানিটির মুনাফা বেড়ে প্রায় তিনগুণ হয়েছে। তবে একই গ্রুপের আর এক প্রতিষ্ঠান অ্যাপেক্স স্পিনিংয়ের মুনাফায় অবনতি হয়েছে।

কোম্পানি দুটির কর্তৃপক্ষের দেওয়া তথ্যের ভিত্তিতে সোমবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানিয়েছে, চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (২০২২ সালের জুলাই থেকে সেপ্টেম্বর) অ্যাপেক্স ফুডসের শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ২ টাকা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৬৭ পয়সা। অর্থাৎ শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে ১ টাকা ৩৩ পয়সা।

মুনাফায় উন্নতি হওয়ার পাশাপাশি কোম্পানিটির সম্পদ মূল্যও বেড়েছে। চলতি বছরের সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১২৯ টাকা ৬৯ পয়সা, যা চলতি বছরের জুন শেষে ছিল ১২৬ টাকা ১৮ পয়সা।

এদিকে অপারেটিং ক্যাশ ফ্লো’র তথ্য অনুযায়ী, ২০২২ সালের জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত সময়ে শেয়ারপ্রতি অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ৩ টাকা ৯৯ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি অপারেটিং ক্যাশ ফ্লো ছিল ঋণাত্মক ৭ পয়সা।

অন্যদিকে চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে অ্যাপেক্স স্পিনিংয়ের শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৬২ টাকা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৬৫ পয়সা। অর্থাৎ শেয়ারপ্রতি মুনাফা কমেছে ৩ পয়সা।

মুনাফায় অবনতি হলেও কোম্পানিটির সম্পদ মূল্য বেড়েছে। চলতি বছরের সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৫৯ টাকা ৭৩ পয়সা, যা চলতি বছরের জুন শেষে ছিল ৫৮ টাকা ৩৮ পয়সা।

এদিকে অপারেটিং ক্যাশ ফ্লো’র তথ্য অনুযায়ী, ২০২২ সালের জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত সময়ে শেয়ারপ্রতি অপারিটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ৯ টাকা ২০ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ার প্রতি অপারেটিং ক্যাশ ফ্লো ছিল ২ টাকা ৬৪ পয়সা।

সর্বশেষ - দেশজুড়ে

আপনার জন্য নির্বাচিত