বুধবার , ২৫ জানুয়ারি ২০২৩ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

স্টাইলিশ বাইক নিয়ে এলো ‘জাওয়া মোটরসাইকেল’

প্রতিবেদক
নিউজ ডেস্ক
জানুয়ারি ২৫, ২০২৩ ১২:৩০ অপরাহ্ণ

ভারতীয় বাজারে বাইকের তালিকায় যুক্ত হলো আরও একটি নতুন বাইক। স্টাইলিশ বাইক নিয়ে এলো জাওয়া মোটরসাইকেল। বাইকটির নাম দেওয়া হয়েছে জাওয়া ৪২ টাওয়াং এডিশন। তবে এই বাইক খুব বেশি পরিমাণে বিক্রি করা হবে না। সংস্থার পক্ষ থেকে বলা হচ্ছে, কেবল ১০০ ইউনিট তৈরি করা হবে ভারতে।

জাওয়া ৪২ টাওয়াং এডিশন তৈরি হয়েছে স্পোর্টস স্ট্রাইপ অলস্টার ব্ল্যাক ভ্যারিয়েন্টে। এই বিশেষ রং ও সর্বোপরি বাইকটি পৌরাণিক ঘোড়া লুংটার দ্বারা অনুপ্রাণিত। বাইকটির সঙ্গে তার স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্টের অনেকাংশেই মিল রয়েছে। বাইকটিতে দেওয়া হয়েছে ২৯৪.৭২সিসি, সিঙ্গেল-সিলিন্ডার, লিক্যুইড কুলড, ফুয়েল ইঞ্জেক্টেড ইঞ্জিন, যা ২৭ বিএইচপি এবং ২৬.৮৪ এনএম পিক টর্ক দিতে পারবে। এই ইঞ্জিনটি পেয়ার করা রয়েছে ৬-স্পিড ম্যানুয়াল গিয়ার বক্সের সঙ্গে।

কবে থেকে বাজারে কিনতে পাওয়া যাবে, দাম কেমন হবে তার কিছুই এখনো জানায়নি সংস্থা। তবে বিশেষ এই এডিশন খুব শিগগির বাজারে আসবে বলেই ধারণা করা হচ্ছে। বাইকটির বিশেষ এবং আকর্ষণীয় একটি ব্যাপার হচ্ছে, এর ফুয়েল ট্যাঙ্ক এবং ফ্রন্ট ফেন্ডারে লুংটা মোটিফ এবং বডি প্যানেল জুড়ে ভারতের উত্তর-পূর্ব অঞ্চল থেকে অনুপ্রাণিত বিভিন্ন শিলালিপি রয়েছে। প্রতিটি মোটরসাইকেলের বিশেষ সংস্করণ ইউনিট চিহ্নিত করার জন্য একটি অনন্য সংখ্যাযুক্ত ব্রোঞ্জ মেডেলিয়নও রয়েছে।

সূত্র: ফাইন্যান্সিয়াল এক্সপ্রেস

সর্বশেষ - দেশজুড়ে