রবিবার , ১১ জুন ২০২৩ | ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

আওয়ামী লীগ নেতার প্রকাশ্যে অস্ত্রের মহড়া, এলাকাবাসীর বিক্ষোভ

প্রতিবেদক
নিউজ ডেস্ক
জুন ১১, ২০২৩ ৫:২২ অপরাহ্ণ

পাবনা সদর উপজেলার বিরোধপূর্ণ হেমায়েতপুরে প্রকাশ্যে অস্ত্র নিয়ে মহড়া দিয়ে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে স্থানীয় এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে। শুধু তাই নয়, গ্রামবাসীকে মারধর, বাড়িঘর ও দোকানে ভাঙচুর এবং লুটপাটের অভিযোগও উঠেছে ওই নেতার বিরুদ্ধে। ওই অস্ত্রধারীকে দ্রুত গ্রেফতার ও শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন ও বিক্ষোভ করেছেন স্থানীয়রা।

রোববার দুপুরে হেমায়েতপুর ইউনিয়নের চর বাঙ্গাবাড়িয়ার পশ্চিমপাড়ায় সংবাদ সম্মেলনের পর কয়েকশ গ্রামবাসী নিরাপত্তার দাবিতে বিক্ষোভ করেন।

লিখিত অভিযোগে স্থানীয়রা জানান, গত ৯ মে পাবনার চর বাঙ্গাবাড়িয়া ওয়ার্ড আওয়ামী লীগের বর্ধিত সভায় বক্তব্য দেওয়া নিয়ে স্থানীয় আওয়ামী লীগের বিবদমান দুগ্রুপের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। ওই ঘটনার পর পূর্বশত্রুতা ও প্রতিহিংসার জেরে স্থানীয় নিরীহ মানুষদের নামে মিথ্যা মামলা দায়ের করা হয়। এরই ধারাবাহিকতায় আওয়ামী লীগ নেতা আনিস সরদারের বাহিনীর অন্যতম ইছাহক প্রামাণিক প্রকাশ্যে অস্ত্র দিয়ে মহড়া দেন এবং প্রতিপক্ষকে হত্যার হুমকি দেন এবং এলাকার দুটি মুদি দোকানে হামলা ও লুটপাট করেন। বেশ কয়েকজনকে পিটিয়ে গুরুতর আহত করেন।

গ্রামবাসী আরও অভিযোগ করেন, আনিস ও অস্ত্রধারী ইছাহক এলাকায় ত্রাস সৃষ্টি করে স্থানীয়দের মাঠে ও বাজারে যেতে বাধা দিচ্ছেন। এমনকি শিক্ষার্থীদেরও স্কুলে যেতে দিচ্ছেন না। পথেঘাটে নারীদের উত্ত্যক্ত করছেন। এসব ঘটনায় গ্রামবাসীর মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে। এরই মধ্যে আওয়ামী লীগ নেতা আনিছ সরদারের অনুসারী ইছাহকের অস্ত্রের মহড়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যেম ভাইরাল হয়েছে।

পাবনার পুলিশ সুপার আকবর আলী মুন্সী সাংবাদিকদের বলেন, অস্ত্র নিয়ে মহড়ার ভিডিও আমাদের কাছেও আছে। এ বিষয়ে ইতোমধ্যে ডিবি পুলিশ কাজ করছে। অভিযুক্তদের বিরুদ্ধে দ্রুত আইনি ব্যবস্থা নেওয়া হবে।

 

সর্বশেষ - দেশজুড়ে