সোমবার , ১৪ আগস্ট ২০২৩ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত শিশুর মৃত্যু

প্রতিবেদক
নিউজ ডেস্ক
আগস্ট ১৪, ২০২৩ ৬:২০ পূর্বাহ্ণ

চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত হয়ে ইলিয়াস নামে আড়াই বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। শনিবার (১২ আগস্ট) রাত ৯টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে। ওই শিশুকে টেকনাফের কুতুপালং এলাকা থেকে চমেক হাসপাতালে আনা হয় বলে জানিয়েছে জেলা সিভিল সার্জন অফিস।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১১০ জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে। গত জানুয়ারি থেকে এখন পর্যন্ত জেলায় ডেঙ্গুতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৩ জনে। ডেঙ্গু আক্রান্ত হয়েছেন মোট ৪ হাজার ৫৩ জন। আক্রান্তদের মধ্যে বর্তমানে চট্টগ্রামের সরকারি ও বেসরকারি বিভিন্ন হাসপাতালে ২৬১ জন রোগী চিকিৎসাধীন। এছাড়া তিন হাজার ৭৯২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

রোববার (১৩ আগস্ট) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন অফিস থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

প্রতিবেদন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে ৬৫ জন এবং বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে ৪৫ জন ডেঙ্গুরোগী শনাক্ত হয়েছেন। চলতি আগস্ট মাসে এ পর্যন্ত ডেঙ্গুতে জেলায় ৮ জনের মৃত্যু হয়েছে। বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১২০ জন, আন্দরকিল্লা জেনারেল হাসপাতালে ১১ জন, ফৌজদারহাট বিআইটিআইডি হাসপাতালে ২৭ জন, চট্টগ্রামের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে ২৮ জন এবং প্রাইভেট ক্লিনিক ও হাসপাতালগুলোতে ৭৫ ডেঙ্গুরোগী চিকিৎসাধীন।

চট্টগ্রাম সিভিল সার্জন অফিসের জেলা কীটতত্ত্ববিদ এনতেজার ফেরদৌস বলেন, টেকনাফের কুতুপালং এলাকা থেকে ডেঙ্গু আক্রান্ত এক শিশুকে শনিবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়। রাত ৯টার দিকে ওই শিশু চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

সর্বশেষ - আইন-আদালত