সোমবার , ১৮ জুলাই ২০২২ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

চট্টগ্রামে নমুনা পরীক্ষা কমলেও বেড়েছে শনাক্তের হার

প্রতিবেদক
pappu
জুলাই ১৮, ২০২২ ৬:৫৭ অপরাহ্ণ
চট্টগ্রামে নমুনা পরীক্ষা কমলেও বেড়েছে শনাক্তের হার

চট্টগ্রামে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা কমলেও বেড়েছে শনাক্তের হার। গত ২৪ ঘণ্টায় ৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২২ দশমিক ৭৫ শতাংশ। এরআগের ২৪ ঘণ্টায় ৩৪ জনের করোনা শনাক্ত হয়। ওইদিন পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ছিল প্রায় ১২ দশমিক ৯২ শতাংশ।

সোমবার (১১ জুলাই) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। প্রতিবেদনে শনাক্তের হার দেখানো হয়েছে ২২ দশমিক ৭৫ শতাংশ। এ নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১ লাখ ২৭ হাজার ৭৬২ জনে। পাশাপাশি এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৩৬৫ জন। আগের দিন রোববার ৩৪ জনের করোনা শনাক্তের তথ্য দিয়েছিল সিভিল সার্জন কার্যালয়। ওইদিন পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ছিল প্রায় ১২ দশমিক ৯২ শতাংশ।

সোমবার সকালে সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী জানান, গত ২৪ ঘণ্টায় ১৪৫ জনের নমুনা পরীক্ষায় ৩৩ জনের শরীরে করোনার জীবাণু শনাক্ত হয়। এতে নমুনা পরীক্ষার তুলনায় সংক্রমণের হার প্রায় ২২ দশমিক ৭৫ শতাংশ। শনাক্তদের মধ্যে ৩১ জন নগরের এবং দুইজন চট্টগ্রামের অন্য উপজেলার বাসিন্দা।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় ফৌজদার হাট বিআইটিআইডি ল্যাবে চারজন, ইমপেরিয়াল হাসপাতালের ল্যাবে ১৬ জন, শেভরণ ডায়াগনস্টিক সেন্টারের ল্যাবে একজন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ল্যাবে চারজন এবং ইপিক হেলথকেয়ার ল্যাবে আটজনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

 

সর্বশেষ - দেশজুড়ে