শুক্রবার , ১৯ আগস্ট ২০২২ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

বড়শিতে ধরা পড়ল ১৫ কেজি ওজনের পাঙ্গাস

প্রতিবেদক
নিউজ ডেস্ক
আগস্ট ১৯, ২০২২ ৪:৩৩ পূর্বাহ্ণ

বরগুনার আমতলীর পায়রা নদীতে জেলের বরশিতে ১৫ কেজি ওজনের পাঙ্গাস মাছ ধরা পড়েছে।

বৃহস্পতিবার রাত ৮টায় আমতলীর পায়রা নদীতে ১৫ কেজি ওজনের এ পাঙ্গাস মাছটি ধরা পড়ে। পরে রাত ৯টায় আমতলী বাজারে ১৫ হাজার টাকায় মাছটি বিক্রি করা হয়।

জানা যায়, আমতলী উপজেলার আরপাঙ্গাশিয়া ইউনিয়নের বালিয়াতলীর নাননু বয়াতি নামের এক জেলের বড়শিতে এই পাঙ্গাস মাছটি ধরা পড়ে। বৃহস্পতিবার বিকালে তিনি পায়রা নদীতে বড়শি পেতে মাছের জন্য অপেক্ষা করছিলেন। রাত ৮টায় বুঝতে পারেন তার বড়শিতে বড় কোনো মাছ ধরা পড়েছে। অনেক কষ্টে মাছটি নৌকায় তোলেন। মাছটি দেখেই সে আনন্দে আত্মহারা হয়ে যান। পরে মাছটি রাত ৯টায় আমতলীর মাছ বাজারের নাহিদ মৎস্য আড়ৎদারের কাছে নিয়ে ওজন করে দেখতে পান মাছটির ওজন ১৫ কেজি। খুচরা মাছের বিক্রেতা জব্বার চৌকিদার আড়ৎ থেকে সাড়ে ১২ হাজার টাকায় মাছটি কিনে ফরিদপুরের এক ব্যবসায়ীর নিকট ১৫ হাজার টাকায় বিক্রি করেন।

জেলে নাননু বয়াতি জানান, আমি অত্যন্ত খুশি। সবই আল্লাহর ইচ্ছা, আল্লাহ তায়ালার ইশারা ছাড়া কিছুই হয় না। নদীতে অনেক জেলেই তো বড়শি পেতেছে। সেখানে আল্লাহ তায়ালা আমার বড়শিতে এতো বড় মাছ দিয়েছেন। আমি এতোই খুশি হয়েছি যা আপনাদের বুঝাতে পারব না।

আমতলীর মৎস্য আড়ৎদার ফোরকান চৌকিদার বলেন, এতো বড় পাঙ্গাস দুই – তিন বছরেও দেখিনি। আমার আড়তে  আসে নাই।

এ বিষয়ে আমতলী উপজেলা মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত) মো. শহিদুল ইসলাম বলেন, সাগর এবং নদীতে বিভিন্ন সময়ে মাছ ধরায় নিষেধাজ্ঞা থাকায় পাঙ্গাস মাছসহ বিভিন্ন প্রজাতির মাছ অবাধে চলাচল করার সুযোগ পেয়েছে। তাই নদীতে এতো বড় মাছ জেলের বড়শিতে ধরা পড়ল।

 

facebook sharing button

সর্বশেষ - দেশজুড়ে