বুধবার , ৩১ আগস্ট ২০২২ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

সেপ্টেম্বরের শুরুতেই আসছে আইফোন ১৪

প্রতিবেদক
নিউজ ডেস্ক
আগস্ট ৩১, ২০২২ ৫:২১ পূর্বাহ্ণ

৭ সেপ্টেম্বর, ২০২২-এ লঞ্চ হচ্ছে নতুন প্রজন্মের আইফোন ১৪ সিরিজ। এমনই গুঞ্জন শোনা যাচ্ছে চারদিকে। একসঙ্গে একাধিক মডেল এদিন বাজারে আনবে অ্যাপল। এই ইভেন্টে থাকছে নতুন চারটি আইফোন ও নতুন তিনটি আইপ্যাড।

এতদিন আইফোন ১৪ মিনির পরিবর্তে আইফোন ১৪ ম্যাক্স বাজারে আসা নিয়ে কানাঘুষো চলছিল। এবার সেই জল্পনার ইতি টানল অ্যাপল। অ্যাপল সাধারণত সেপ্টেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহে নতুন আইফোন উন্মুক্ত করে থাকে। তবে এবার গুঞ্জন সত্যি করে আগামী ৭ সেপ্টেম্বর নতুন আইফোন উন্মুক্ত করবে অ্যাপল। এরই মধ্যে ‘ফার আউট’ নামের এ অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য বিভিন্ন সংবাদমাধ্যমকে আমন্ত্রণপত্র পাঠিয়েছে প্রতিষ্ঠানটি।

এশিয়ায় অ্যাপলের এক সরবরাহকারী সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে সেপ্টেম্বরে চারটি নতুন আইফোন লঞ্চ হবে। এই ফোনগুলো হলো- আইফোন ১৪, আইফোন ১৪ প্রো, আইফোন ১৪ ম্যাক্স এবং আইফোন ১২ মিনি। নতুন ফোনের সঙ্গে নতুন তিনটি আইপ্যাডও আসছে। এগুলো হলো- আইপ্যাড ১০.২ (১০ জেনারেশন), আইপ্যাড ১২.৯ (৬ জেনারেশন) এবং আইফোন প্রো ১১ (৪ জেনারেশন)।

এছাড়াও আইফোনের পাশাপাশি ‘অ্যাপল ওয়াচ ৮’ সিরিজের একাধিক স্মার্ট ঘড়িসহ আইওএস ১৬ সংস্করণও উন্মুক্ত করা হতে পারে। প্রায় তিন বছর পর এবার সরাসরি দর্শকদের উপস্থিতিতে বড় পরিসরে আইফোন উন্মোচন করবে অ্যাপল। ক্রোনার কারণে গত তিন বছর ভার্চ্যুয়াল মাধ্যমে আইফোন উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি। সর্বশেষ আইফোন ১৩ সিরিজ ভার্চ্যুয়াল মাধ্যমে উন্মোচন করেছিল সংস্থাটি।

‘ফার আউট’ নামের অনুষ্ঠানটি যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় অ্যাপল পার্কের স্টিভ জবস থিয়েটারে আয়োজন করা হবে এই অনুষ্ঠানের। বিশ্বের যে কোনো প্রান্ত থেকে অনলাইনে সরাসরি দেখা যাবে অনুষ্ঠানটি। অ্যাপলডটকম, অ্যাপল টিভি, অ্যাপল টিভি অ্যাপের পাশাপাশি প্রতিষ্ঠানটির ইউটিউব চ্যানেলে এ অনুষ্ঠান দেখতে পারবেন।

৭ সেপ্টেম্বর বিশ্বব্যাপী ডিভাইসগুলো উন্মোচন হলেও বিক্রি শুরু হবে ১৬ সেপ্টেম্বর থেকে। এছাড়াও চলতি বছরেই বাজারে আসতে পারে অ্যাপল ওয়াচের তিনটি নতুন মডেল।

সূত্র: এনডিটিভি গ্যাজেট

 

সর্বশেষ - দেশজুড়ে