সোমবার , ২৬ সেপ্টেম্বর ২০২২ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

অনশন না করে ‘বড় ভাইদের’ জানিয়ে ক্যাম্পাসে ফিরলেন ইডেনের নেত্রীরা

প্রতিবেদক
নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ২৬, ২০২২ ১০:৩৭ পূর্বাহ্ণ

দল থেকে বহিষ্কারাদেশ প্রত্যাহার ও ‘সুষ্ঠু বিচারের’ দাবিতে আমরণ অনশনের ঘোষণা দিয়েছিলেন ইডেন কলেজ ছাত্রলীগের সদ্য বহিষ্কৃত ১৬ শিক্ষার্থী। কিন্তু আজ সোমবার দুপুরের দিকে ধানমণ্ডির আওয়ামী লীগ কার্যালয় থেকে বের হয়ে তারা বলেছেন, এখন আর অনশন করবেন না। ‘বড় ভাইদের’ কাছ থেকে সমস্যা সমাধানের আশ্বাস পাওয়ার পর তারা ক্যাম্পাসে ফিরছেন।

সোমবার বেলা ১২টা ৪০ মিনিটের দিকে ধানমণ্ডিতে আওয়ামী লীগের কার্যালয়ে ইডেন কলেজ শাখা ছাত্রলীগের বহিষ্কৃত ১০ থেকে ১২ নেতাকর্মী ঢোকেন। তখন তারা সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি। এক ঘণ্টা ভেতরে অবস্থানের পর বেলা ১টা ৪০ মিনিটের দিকে তারা বের হয়ে আসেন।

ধানমণ্ডির আওয়ামী লীগের কার্যালয় থেকে বের হওয়ার পর ইডেন কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি (সদ্য বহিষ্কৃত) জান্নাতুল ফেরদৌস বলেন, ‘আমরা বিষয়গুলো বড় ভাইদের জানাতে এসেছিলাম। জানিয়ে এখন চলে যাচ্ছি। সমস্যা সমাধানে তারা দায়িত্ব নিয়েছেন। আমরা কোনো অনশনে নেই। আমাদের কোনো কর্মসূচি নেই।’ তবে ভেতরে কার সঙ্গে তারা আলোচনা করেছেন, সে ব্যাপারে সুনির্দিষ্ট করে কিছু বলেননি তিনি।

সাংবাদিকেরা জানতে চেয়েছিলেন, তারা এখন কোথায় যাচ্ছেন? জবাবে জান্নাতুল ফেরদৌস বলেছেন, ‘বড় ভাইদের’ সঙ্গে কথা বলার পর তারা এখন ক্যাম্পাসে ফিরছেন।

এর আগে বহিষ্কৃত নেতাকর্মীরা ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের সামনে আমরণ অনশনের ঘোষণা দিয়েছিলেন। আজ ইডেন কলেজ ক্যাম্পাসে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দিয়েছিলেন তারা।

ছাত্রলীগের অন্তঃকোন্দলে গত দুই দিন উত্তপ্ত ছিল ইডেন কলেজ ক্যাম্পাস। দু’পক্ষের সংঘর্ষে কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন ওরফে রীভা, সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানাসহ অন্তত ১০ জন আহত হন। এ ঘটনায় গতকাল রবিবার রাতে ইডেন কলেজ কমিটি স্থগিত ও ১৬ নেতা-কর্মীকে (১২ নেত্রী ও ৪ কর্মী) স্থায়ী বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

সর্বশেষ - আইন-আদালত

আপনার জন্য নির্বাচিত