শনিবার , ১৮ ফেব্রুয়ারি ২০২৩ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

শহীদ মিনারে সদলবলে জুতা পায়ে সংসদ সদস্য

প্রতিবেদক
নিউজ ডেস্ক
ফেব্রুয়ারি ১৮, ২০২৩ ৫:০৪ অপরাহ্ণ

আর মাত্র দুইদিন পর আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। এ দিবসের ঠিক আগমুহূর্তে জামালপুরে শহীদ মিনারের মূল বেদিতে জুতা পায়ে সদলবলে অনুষ্ঠান করলেন সরকারদলীয় সংসদ সদস্য প্রকৌশলী মোজাফফর হোসেন।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে জামালপুর সদর উপজেলার বটতলা উচ্চ বিদ্যালয় ও সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠের শহীদ মিনারের মূল বেদিতে মঞ্চ বানিয়ে অনুষ্ঠিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এ ঘটনা ঘটে।

মঞ্চে জামালপুর-৫ (সদর) আসনের সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেনসহ অন্য সব অতিথিই জুতা পায়ে ওঠেন। ভাষার মাসে এমন ঘটনায় ক্ষুব্ধ অনেকে।

শহীদ মিনারে সদলবলে জুতা পায়ে সংসদ সদস্য

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্র জানায়, শনিবার দুপুরে বটতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কর্তৃপক্ষ ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করে। এসময় শহীদ মিনারের স্তম্ভটি পেছনে ফেলে বেদিতে মঞ্চ করা হয় এবং অতিথিদের জন্য সামনে টেবিল-চেয়ার দেওয়া হয়।

দুপুর ১টার দিকে অনুষ্ঠানের প্রধান অতিথি জামালপুর-৫ আসনের সংসদ সদস্য মো. মোজাফফর হোসেনসহ অতিথিরা মঞ্চে ওঠেন। এসময় এমপিসহ সবার পায়েই জুতা দেখা যায়। অনুষ্ঠানটি বিকেল সাড়ে ৩টার দিকে শেষ হয়। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জেলা শিক্ষা কার্যালয়ের সহকারী পরিদর্শক ও বটতলা উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. শফিকুল আলম।

এসময় অন্যদের মধ্যে সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আব্দুল জলিল, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক এ কে আজাদ বাদল, সদস্য মো. আবুল কায়ের খোকা মাস্টার, বাঁশচড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুল আলীম, সহ-সভাপতি মো. মাহামুদুল হাসান বাচ্চু, সহ-সভাপতি মো. শাহজাহান আলী, সহ-সভাপতি মো. সরোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক মো. আব্দুল লতিফ প্রমুখ উপস্থিত ছিলেন।

শহীদ মিনারে সদলবলে জুতা পায়ে সংসদ সদস্য

এ বিষয়ে বটতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমুল হুদা বলেন, প্রত্যেক বছরই এখানে অনুষ্ঠান করা হয়। সেই ধারাবাহিকতায় এবারও অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

ঘটনার বিষয়ে মঞ্চে উপস্থিত থাকা জেলা শিক্ষা কার্যালয়ের সহকারী পরিদর্শক ও বটতলা উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. শফিকুল আলম জানান, স্কুল কর্তৃপক্ষ সেখানে অনুষ্ঠানের আয়োজন করেছে। সবাই জুতা পায়ে উঠেছে, তাই তিনিও সেখানে উঠেছেন। পেছনে শহীদ মিনার আছে জানলে তিনি উঠতেন না।

এ ঘটনায় দুঃখ প্রকাশ করে জেলা ভাষা ও মুক্তিসংগ্রাম গবেষণা কেন্দ্রের সদস্য জাহাঙ্গীর সেলিম বলেন, জুতা পায়ে শহীদ মিনারে পদচারণা করা আর ভাষা শহীদদের প্রতি অবমাননা করা সমান। হাইকোর্টের নির্দেশনা রয়েছে ২১ ফেব্রুয়ারিতে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ছাড়া অন্যকোনো অনুষ্ঠান এখানে করা যাবে না।

এ ধরনের ঘটনা যেন পুনরাবৃত্তি না হয় সেদিকে খেয়াল রাখার জন্য তিনি সবার দৃষ্টি আকর্ষণ করেছেন।

এ বিষয়ে জামালপুর-৫ আসনের সংসদ সদস্য মো. মোজাফফর হোসেনের মোবাইলফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

সর্বশেষ - দেশজুড়ে

আপনার জন্য নির্বাচিত