সোমবার , ২০ ফেব্রুয়ারি ২০২৩ | ২৮শে জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

অস্ট্রেলিয়ায় ঘুরে বেড়াচ্ছেন জ্যাক মা

প্রতিবেদক
নিউজ ডেস্ক
ফেব্রুয়ারি ২০, ২০২৩ ৯:৩৫ পূর্বাহ্ণ

আলিবাবা ডট কমের কর্ণধার ও চীনা বিলিয়নিয়ার জ্যাক মা এখন অস্ট্রেলিয়ার মেলবোর্নে ঘুরে বেড়াচ্ছেন। সম্প্রতি তাকে সেখানে একটি হোটেলে দেখা গেছে। চীনের একটি গণামাধ্যম এ তথ্য নিশ্চিত করেছে। যদিও তার ভ্রমণসূচি এখনো অস্পষ্ট ।

জ্যাক মা ২০২২ সালের শেষের দিকে ধীরে ধীরে বিশ্বব্যাপী আবার তার ভ্রমণ শুরু করেন। থাইল্যান্ডে যাওয়ার আগে তিনি টোকিও এবং জাপানের গ্রামাঞ্চলে সময় কাটান। সেখানে তিনি বিভিন্ন এলাকা ঘুরে দেখেন এবং একটি মুয়ে থাই বক্সিং ম্যাচ খেলেন।

তিনি গত মাসে হংকংয়েও ফিন্যান্স ও টেক এক্সিকিউটিভদের সঙ্গে দেখা করতে যান।

গত জানুয়ারি মাসে চীনা তথ্যপ্রযুক্তির বৃহৎ আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান অ্যান্ট গ্রুপের নিয়ন্ত্রণ হস্তান্তর করেন জ্যাক মা।

চীনের শেয়ার বাজার নিয়ন্ত্রক সংস্থার সমালোচনা করায় ২০২০ সালের শেষ দিকে আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মাও তিন মাস নিখোঁজ ছিলেন।

সম্প্রতি চীনের বিলিয়নিয়ার ও ব্যাংকারদের একজন বাও ফ্যান নিখোঁজ হয়েছেন বলে দাবি করে তার কোম্পানি। চায়না রেনেসাঁ হোল্ডিংসের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) বাও ফ্যানের সঙ্গে গত কয়েকদিন ধরে যোগাযোগ করা যাচ্ছে না বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

যুক্তরাষ্ট্রের ফোর্বস ম্যাগাজিনের তথ্য বলছে, চীনা কমিউনিস্ট পার্টির সঙ্গে বিরোধের জেরে গত কয়েক বছরে অন্তত ছয়জন বিলিয়নিয়ার নিখোঁজ ছিলেন।

সূত্র: ব্লুমবার্গ

সর্বশেষ - সারাদেশ