মঙ্গলবার , ১৫ আগস্ট ২০২৩ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

শোক দিবস উপলক্ষে এনআরবিসি ব্যাংকে আলোচনা সভা

প্রতিবেদক
নিউজ ডেস্ক
আগস্ট ১৫, ২০২৩ ৬:১১ পূর্বাহ্ণ

এনআরবিসি ব্যাংকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৪ আগস্ট) গুলশান বোর্ডরুমে চেয়ারম্যান এস এম পারভেজ তমালের সভাপতিত্বে এ সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালক এ এম সাইদুর রহমান, স্বতন্ত্র পরিচালক ড. খান মোহাম্মদ আব্দুল মান্নান, এয়ার চিফ মার্শাল (অব.) আবু এসরার রাদ মজিব লালন, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী গোলাম আউলিয়া, উপব্যবস্থাপনা পরিচালক মো. রবিউল ইসলাম, উপব্যবস্থাপনা পরিচালক ও সিএফও হারুনুর রশিদ ও উপব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন কবির। অনুষ্ঠানে সব বিভাগীয় প্রধান, শাখা ও উপশাখা প্রধানসহ সব কর্মকর্তারা ভার্চুয়ালি যুক্ত ছিলেন।

ব্যাংকের চেয়ারম্যান এস এম পারভেজ তমাল বলেন, বঙ্গবন্ধু আমৃত্যু দেশকে সোনার বাংলা গড়তে চেয়েছেন। ষড়যন্ত্রকারীরা তাকে হত্যার মাধ্যমে অর্থনৈতিকভাবে দেশকে পঙ্গু রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিলেন। কিন্তু বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নত সমৃদ্ধ রাষ্ট্র হওয়ার দিকে এগিয়ে যাচ্ছে। এনআরবিসি ব্যাংক দেশের সব উন্নয়ন সূচকে সহযোগী হয়ে কাজ করছে।

পরিচালক এএম সাইদুর রহমান বলেন, স্বপ্নের সোনার বাংলার রুপরেখা আমরা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের কাছ থেকে পেয়েছি। স্বাধীনতার পর তিনি বাংলাকে গড়ার সংগ্রাম শুরু করেন। মহান এই নেতাকে আমরা গর্বের সঙ্গে স্মরণ করি।

এয়ার চিফ মার্শাল (অব.) আবু এসরার বলেন, বঙ্গবন্ধু আমাদের গর্বের নাম। তিনি স্বাধীনতা দিয়েছিলেন বলেই আমরা বাংলাদেশ পেয়েছি। তার আদর্শে আমরা পরিচালিত হচ্ছি। আমাদের পরিচয় বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনের ফসল।

ব্যবস্থাপনা পরিচালক গোলাম আউলিয়া বলেন, বঙ্গবন্ধু স্বাধীনতার পর স্বল্প সময়ের মধ্যে দেশকে পুর্নগঠন করতে আপ্রাণ চেষ্টা করেছেন। ঘাতকদের নির্মম বুলেট তাকে থামিয়ে দিয়েছিল। বঙ্গবন্ধু বেঁচে থাকলে অনেক আগেই বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হত। এনআরবিসি ব্যাংক বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে কাজ করে চলেছে।

এসময় ১৯৭৫ সালের ১৫ আগস্টে বঙ্গবন্ধুসহ নিহত সব শহীদদের আত্মার শান্তি কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। শোকাবহ দিনটি স্মরণে বৃক্ষরোপণ ও দুস্থ শিশুদের মাঝে বস্ত্র বিতরণ করা হয়েছে। এছাড়া, মাসব্যাপী ব্যাংকের সব কর্মকর্তা-কর্মচারী কালো ব্যাচ ধারণ করবেন।

সর্বশেষ - দেশজুড়ে