শুক্রবার , ১০ নভেম্বর ২০২৩ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

ভাঙা সেতুতে কাঠ-গাছের জোড়াতালি

প্রতিবেদক
নিউজ ডেস্ক
নভেম্বর ১০, ২০২৩ ৭:৫৮ পূর্বাহ্ণ

সিরাজগঞ্জের রায়গঞ্জে খালের ওপর নির্মিত একটি সেতু পথচারীদের মরণ ফাঁদে পরিণত হয়েছে। সেতুর মাঝের অংশ ভেঙে গেছে। দেখা যাচ্ছে শুধু রড। কাঠ ও গাছের গুঁড়ি দিয়ে জোড়াতালির পর চলাচল করছে হাজারো মানুষ। ।

বুধবার (৮ নভেম্বর) উপজেলার ধুবিল ইউনিয়নের ঝাউল গ্রামে গেলে জানা যায়, দীর্ঘ সময় ধরে এ সেতুটি ভেঙে চলাচলের অযোগ্য হয়ে পড়ায় স্থানীয়রা ইউক্যালিপটাস গাছ ও নারিকেল গাছের গুঁড়ি এবং কাঠ দিয়ে জোড়াতালি মেরে কোনোরকম চলাচল করছেন। ব্রিজে ঝুঁকি নিয়ে চলাচল করতে গিয়ে প্রতিদিন ঘটছে দুর্ঘটনা।

স্থানীয় কৃষক হযরত আলী বলেন, ব্রিজটি বিএনপির আমলের হয়েছিল। কয়েক বছর ধরে সেতুর মাঝে একটু দেবে যায়। কিন্তু সম্প্রতি দেবে যাওয়া অংশে শুধু রড বের হয়ে আছে। এতে যেকোনো সময় মারাত্মক দুর্ঘটনা ঘটতে পারে। এ জন্য গ্রামের লোকজন কাঠ ও নারিকেল গাছের গুঁড়ি দিয়ে জোড়াতালি দিয়েছে।

jagonews24

নাম প্রকাশ না করার শর্তে এক স্কুল শিক্ষক বলেন, সেতুটি দিয়ে এলাকার ব্যবসা-বাণিজ্যসহ কৃষি মালামাল পরিবহন করা হয়। এ রাস্তা ছাড়া সলঙ্গা থেকে নিমগাছী বাজারে যাওয়ার কোনো বিকল্প ব্যবস্থা নেই। প্রতিদিন কয়েক হাজার মানুষ ব্রিজ দিয়ে চলাচল করে। ব্রিজটি সংস্কারের জন্য শুনেছি সরকারি বরাদ্দ হয়েছে। কিন্তু কাজ তো দেখি না।

রায়গঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমরুল হোসেন তালুকদার জাগো নিউজকে বলেন, ওই ব্রিজের সংস্কার কাজের জন্য উপজেলা পরিষদ থেকে ২ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। দুয়েক দিনের মধ্যেই হয়তো ঠিকাদার কাজ শুরু করবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৃপ্তি কণা মন্ডল জাগো নিউজকে বলেন, সাধারণ মানুষের দুর্ভোগের কথা বিবেচনা করে ওই সেতুর সংস্কারের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে। অল্প দিনের মধ্যেই এ দুর্ভোগ দূর হবে।

সর্বশেষ - দেশজুড়ে