শনিবার , ১৪ অক্টোবর ২০২৩ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

ইসরায়েল থেকে আরও ২৩৫ জনকে ফেরালো ভারত

প্রতিবেদক
নিউজ ডেস্ক
অক্টোবর ১৪, ২০২৩ ৬:১৮ পূর্বাহ্ণ

ইসরায়েলে আটকে থাকা আরও ২৩৫ জনকে নিরাপদে দেশে ফিরিয়েছে ভারত। শনিবার (১৪ অক্টোবার) সকালে দুই শিশুসহ ওই ২৩৫ জনকে নিয়ে নয়াদিল্লিতে অবতরণ করে ভারতের পাঠানো বিশেষ বিমান।

ইসরায়েলে আটকে পড়া ভারতীয়দের দেশে ফেরানোর জন্য বিশেষ চার্টার্ড বিমানের ব্যবস্থা করেছে ভারত সরকার। তাদের এই অভিযানের নাম দেওয়া হয়েছে ‘অপারেশন অজয়’। সেই অভিযানের অধীনে আগেই ২১২ জন ভারতীয়কে দেশে ফেরানো হয়েছে। এরপর শনিবার আরও ২৩৫ জনকে দেশে ফেরালো নরেন্দ্র মোদী সরকার।

শুক্রবার স্থানীয় সময় রাত ১১টা নাগাদ ইসরায়েল থেকে ভারতের উদ্দেশে বিমানটি ছাড়ে। নয়াদিল্লি পৌঁছায় শনিবার সকালে। রোববারও ভারতীয় নাগরিকদের ইসরায়েল থেকে ফিরিয়ে আনা হবে বলে জানানো হয়েছে।

ভারতীয় দূতাবাস এক্স হ্যান্ডলে (সাবেক টুইটার) পোস্ট করে লিখেছে, দূতাবাস শুক্রবার ইসরায়েলে আটকে থাকা আরও ভারতীয়দের ইমেল করে দেশে ফেরানোর কথা জানিয়েছে। এরপর আরও ভারতীয়দের বার্তা পাঠানো হবে।

৭ অক্টোবর হামাসের সঙ্গে ইসরায়েলের সংঘাত শুরু হয়। তারপরেই ইসরায়েলে বাণিজ্যিক বিমান সেবা বন্ধ করেছে এয়ার ইন্ডিয়া। সে কারণে ইসরায়েলে আটকে পড়েছেন বহু ভারতীয়। জেরুজালেম, তেল আবিবসহ ইসরায়েলের বিভিন্ন শহরে বসবাসকারী ভারতীয়দের সংখ্যা ১৮ হাজারেরও বেশি।

সূত্র: এনডিটিভি

সর্বশেষ - দেশজুড়ে

আপনার জন্য নির্বাচিত